উন্নত চিকিৎসায় সাহারা খাতুনকে বিদেশে নেওয়ার সুপারিশ

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুনের শারীরিক অবস্থার অনেকটা উন্নতি হয়েছে। এখন তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশ নেওয়া যেতে পারে বলে জানিয়েছে তার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ড।বুধবার (২৪ জুন) সাহারা খতুনের ভাগিনা মজিবর রহমান এ তথ্য জানান।

এর আগে সাহারা খাতুনের অবস্থার উন্নতি হলে গত ২২ জুন দুপুরে  তাকে আইসিইউ থেকে এইচডিইউতে (হাউ ডিপেন্ডেন্সি ইউনিট) স্থানান্তর করা হয়।

মজিবর রহমান বলেন, বুধবার উনাকে নিয়ে গঠিত মেডিকেল বোর্ড মিটিংয়ে বসে। পরে মেডিকেল বোর্ডের পক্ষ থেকে জানানো হয় উন্নত চিকিৎসার জন্য উনাকে বিদেশে নেওয়া যেতে পারে। বোর্ডের সুপারিশ করা কাগজপত্র প্রধানমন্ত্রীর দপ্তরে পাঠানো হবে।

জানা যায়, এদিকে সাহারা খাতুনের শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় তিনি মোটামুটি কথা বলতে পারছেন। শ্বাস-প্রশ্বাস স্বাভাবিক আছে। মাঝে মধ্যে অক্সিজেন প্রয়োজন হয়। তবে এখনো মুখে খাবার দেওয়া হচ্ছে না।

এর আগে জ্বর, এ্যালার্জিসহ বার্ধক্যজনিত বিভিন্ন রোগে অসুস্থ অবস্থায় গত ২ জুন সাহারা খাতুন ইউনাইটেড হাসপাতালে ভর্তি হন। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার অবস্থার উন্নতি হলে তাকে বেডে দেওয়া হয়েছিল। কিন্তু বৃস্পতিবার (১৮ জুন) অবস্থার অবনতি হয়। শুক্রবার সকালে তাকে আইসিইউতে নেওয়া হয়েছিল।

এখানে মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.