উত্তরবঙ্গ ট্যাংকলরি সমবায় শ্রমিক ইউনিয়নের কর্মবিরতি পালন

উত্তরবঙ্গ ট্যাংকলরি সমবায় শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মনিরের উপর সন্ত্রাসী হামলা, মারপিট ও ৫ লাখ টাকা ছিনিয়ে নেয়ার প্রতিবাদে গতকাল মঙ্গলবার সকাল সকাল ৮ টা থেকে ১০ টা পর্যন্ত ২ ঘন্টা কর্মবিরতি পালন করেছে উত্তরবঙ্গ ট্যাংকলরি সমবায় শ্রমিক ইউনিয়নের শ্রমিকবৃন্দ।

এদিন সকাল ৮ টায় শ্রমিকেরা উপজেলার বাঘাবাড়ীস্থ বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশন (বিপিসি) এর পদ্মা, মেঘনা ও যমুনা জ্বালানী তেল ডিপোর মূল ফটকের সামনে অবস্থান নিয়ে এ কর্মবিরতি পালন করে। কর্মবিরতি চলাকালে বাঘাবাড়ী বিপিসি’র ৩টি জ্বালানী তেলের ডিপো থেকে উত্তরাঞ্চলের ১৬ জেলায় প্রেট্রোল, ডিজেল ও অকটেন সরবরাহ বন্ধ থাকে।

ডিপোতে জ্বালানী তেল লোড নিতে আসা শতাধিক ট্যাংকলরি বগুড়া-নগরবাড়ী মহাসড়কের বাঘাবাড়ীতে রাস্তায় দু’পাশে অবস্থান করায় প্রায় ৩ কিলোমিটার এলাকাজুড়ে সৃষ্টি হয় তীব্র যানজটের।

খবর পেয়ে শাহজাদপুর উপজেলা নির্বাহী অফিসার শাহ মোঃ শামসুজ্জোহা ও থানার অফিসার ইনচার্জ আতাউর রহমান ঘটনাস্থলে গিয়ে উপযুক্ত বিচার দেয়ার আশ্বাস দিলে শ্রমিকেরা শান্ত হয়ে কর্মবিরতি প্রত্যাহার করে। কিন্তু সৃষ্ট যানজটে দুপুর পর্যন্ত মহাসড়কে চলাচলকারী যাত্রীদের অবর্ণনীয় দুর্ভোগ পোহাতে হয়।

উত্তরবঙ্গ ট্যাংকলরি সমবায় শ্রমিক ইউনিয়নের সভাপতি মোজ্জাম্মেল হক জানান, গত রোববার ডিপোর সামনে উত্তরবঙ্গ ট্যাংকলরি সমবায় শ্রমিক ইউনিয়নের সদস্য আকবর আলী ইউনিয়নের সাধারণ সম্পাদক মনিরের উপর হামলা চালিয়ে মারপিট ও ৫ লাখ টাকা ছিনিয়ে নেয়।

এর প্রতিবাদে গত সোমবার বাঘাবাড়ী উত্তরবঙ্গ ট্যাংকলরী সমবায় শ্রমিক ইউনিয়ন ও সিরাজগঞ্জ জেলা জ্বালানী তেল পরিবেশক মালিক সমিতির সমন্বয়ে গৃহিত সিদ্ধান্ত মোতাবেক ২ ঘন্টা কর্মবিরতি পালন করা হয়।