ইতালি নামতে না পেরে দেশে ফিরলেন তারা, থাকবেন কোয়ারেন্টাইনে

ইতালিতে যাওয়া ১৪৭ প্রবাসী বাংলাদেশিকে বিমানবন্দরে নামতে না দিয়ে দেশে ফেরত পাঠিয়েছে দেশটির সরকার। গতকাল রাত আড়াইটার দিকে কাতার এয়ারওয়েজের ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তারা। এরপরই স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী সবাইকে আশকোনা হজ্বক্যাম্পে বাধ্যতামূলক ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে।তবে, প্রাথমিক পরীক্ষায় কারো শরীরে করোনার উপসর্গ পাওয়া যায়নি বলে জানান আশকোনা হজ ক্যাম্পের ইনচার্জ মেজর মোস্তফা কামাল। বলেন, সরকারের নির্দেশনা অনুযায়ী নারী-পুরুষদের আলাদা আলাদা রাখা হবে। বিদেশের আদলেই কোয়ারেন্টাইনের ব্যবস্থা করা হয়েছে।

বুধবার ইতালির রোমের ফিউমিসিনো ও মিলানের মালপেনসা বিমানবন্দরে দুটি ভিন্ন ফ্লাইটে অবতরণ করা বাংলাদেশি নাগরিকদের নামতে দেয়নি ইতালি। পরে তাদের ফেরত পাঠানো হয়। এরআগে, একটি ফ্লাইটে দুই ডজনের বেশি বাংলাদেশি আরোহীর শরীরে করোনাভাইরাস শনাক্ত হওয়ার পর আগামী ৫ অক্টোবর পর্যন্ত বাংলাদেশের সঙ্গে বিমান চলাচল বন্ধ করে দেয় ইতালি।

দু-একজন প্রবাসীর দায়িত্বজ্ঞানহীন আচরণের জন্য এই পরিণতি বলে মনে করছে পররাষ্ট্র মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের নীতিনির্ধারকরা বলছেন, সেখানে গিয়ে কোয়ারেন্টাইন অমান্য করে কাজে যোগ দিয়ে অন্যদের সংক্রমিতও করেছেন তারা। তাদের এমন আচরণের বিব্রত বাংলাদেশও। পরে, ইতালির পররাষ্ট্র মন্ত্রণালয়ে যোগাযোগ করে কিছু বাংলাদেশির এমন আচরণকে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখারও অনুরোধ জানিয়েছে সরকার।

এখানে মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.