ইংল্যান্ডের পাল্টা জবাবে জমে উঠেছে সাউদাম্পটন টেস্ট

ইংল্যান্ডের পাল্টা জবাবে জমে উঠেছে সাউদাম্পটন টেস্ট

প্রথম ইনিংসে বড় সংগ্রহ করতে না পারলেও দ্বিতীয় ইনিংসে ঘুরে দাঁড়িয়েছে ইংলিশরা। ম্যাচের চতুর্থ দিন শেষে তাই জমে উঠে সাউদাম্পটন টেস্ট। ১৭০ রানের লিড নিয়ে চতুর্থ দিন শেষ করেছে ইংল্যান্ড। পঞ্চম দিনে ব্যাটিংয়ে নামবেন ইংল্যান্ডের দুই পেসার।

ইংল্যান্ডের পাল্টা জবাবে জমে উঠেছে সাউদাম্পটন টেস্ট

প্রথম ইনিংসে আগে ব্যাটিং করে ২০৪ রানে অলআউট হয়েছিল ইংল্যান্ড। জবাবে ১১৪ রানের পায় ওয়েস্ট ইন্ডিজ। ৯৯ রানে পিছিয়ে থেকে চতুর্থ দিনে বিনা উইকেটে ১৫ রান নিয়ে ব্যাটিংয়ে নামে স্বাগতিকরা। প্রথম ইনিংসে রানের খাতা খোলার আগেই বিদায় নেয়া ডমিনিক সিবলি এই ইনিংসে তুলে নেন অর্ধশতক। ঠিক ৫০ রানে গ্যাব্রিয়েলের শিকার হন তিনি। তার আগেই উদ্বোধনী জুটিতে ৭৬ রান তুলে বিদায় নেন ররি বার্নস। তার ব্যাট থেকে আসে ৪২ রান। ২৯ রান করে বিদায় নেন জো ডেনলি।

Also Read – আইসিসির নিয়মে অসন্তুষ্ট শচীন; পরিবর্তনের দাবি

চতুর্থ উইকেটে বড় জুটি গড়েন বেন স্টোকস ও জ্যাক ক্রাউলি। অধিনায়ক স্টোকস আউট হলে ভেঙে যায় তাদের ৯৮ রানের জুটি। প্রথম ইনিংসের মতো এই ইনিংসেও জেসন হোল্ডারের শিকার হয়ে ফেরা আগে স্টোকস করেন ৪৬ রান। দলের খাতায় চার রান যোগ হতেই অধিনায়কের পথ ধরেন ক্রাউলিও। ৭৬ রান করে ইনিংসে আলজারি জোসেফের প্রথম শিকারে পরিণত হন তিনি।

হতাশ করেন উইকেটরক্ষক ব্যাটসম্যান জস বাটলার। ১৩ বলে ৯ রান করে আলজারির শিকার হয়ে সাজঘরে ফেরেন তিনি। দুই পেসার জফরা আর্চার ও মার্ক উড দিন শেষ করেছেন। ইংল্যান্ডের লিড ১৭০ রান।

ওয়েস্ট ইন্ডিজের পক্ষে শ্যানন গ্যাব্রিয়েল তিনটি এবং আলজারি ও চেজ দুইটি করে উইকেট পেয়েছেন।

সংক্ষিপ্ত স্কোর :

ইংল্যান্ড ২০৪/১০ (প্রথম ইনিংস)

ওয়েস্ট ইন্ডিজ ৩১৮/১০ (প্রথম ইনিংস)

ইংল্যান্ড ২৮৪/৮ (দ্বিতীয় ইনিংস)
ক্রাউলি ৭৬, সিবলি ৫০, স্টোকস ৪৬, বার্নস ৪২;
গ্যাব্রিয়েল ৩/৬২, আলজারি ২/৪০, চেজ ২/৭১।

বল বাই বল লাইভ স্কোর পেতে আর নয় বিদেশি অ্যাপ। বাংলাদেশ ক্রিকেটের সাম্প্রতিক খবর এবং বল বাই বল লাইভ স্কোর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে BDCricTime সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান ক্রিকেট অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন

সূত্রঃ বিডি ক্রিকটাইম

এখানে মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.