'তারা অদৃশ্য শক্তির ছত্রছায়ায় আমাদের জানমাল ও সম্পদের ক্ষতিসাধনের লিপ্ত- সংবাদ সম্মেলনে শাহ আলমের অভিযোগ


আদালতে মামলা থাকার পরেও শাহজাদপুরে ৩ কোটি টাকার জমি দখলের অপচেষ্টার প্রতিবাদে সংবাদ সম্মেলন

শাহজাদপুর প্রতিনিধি : বিজ্ঞ আদালতে মামলা থাকার পরেও শাহজাদপুর পৌর এলাকার খঞ্জনদিয়ারে প্রায় ৩ কোটি টাকা মূল্যের ৩০ শতক পৈত্রিক সম্পত্তি দখলের অপচেষ্টা করেছে বিরোধী একটি পক্ষ। সেইসাথে দিনেদুপুরে এ সম্পত্তির সীমানার টিনের বেড়াও খুলে নিয়ে গেছে ওই পক্ষ । এ ঘটনার প্রতিবাদ প্রতিকারে আজ শনিবার দুপুরে ভুক্তভোগী শাহ আলমের ইসলামপুর (রামবাড়ী) মহল্লাস্থ বাসভবনে সংবাদ সম্মেলন করেছেন স্থানীয় ব্যবসায়ী নেতা শাহ আলম। জনাকীর্ণ ওই সংবাদ সম্মেলনে লিখিত বক্তবে শাহ আলম অভিযোগ করেন,’ শাহজাদপুর উপজেলার দ্বারিয়াপুর মৌজার এসএ ৫১৪ খতিয়ানের এসএ ৪৮৮০ দাগের ১৫ শতক ও একই খতিয়ানের এসএ ৪৮৮১ দাগের ১৩ শতকসহ মোট ২৮ শতক সম্পত্তি নিজ দখলীয় পৈত্রিক সম্পত্তি বিগত এসএ জরিপে আমার পিতা শাহজাহান আলী (বর্তমানে মৃত) এর নামে পরিশুদ্ধভাবে এসএ রেকর্ডভুক্ত হয়ে চুড়ান্তভাবে প্রচারিত প্রকাশিত হয়। কিন্তু বিগত আরএস জরিপের সময় একই সম্পত্তির এসএ দাগ খতিয়ান পরিবর্তিত হয়ে ২ শতক জমি বৃদ্ধি পেয়ে আরএস ১২৬৪ খতিয়ানে আরএস ৬৩৭০ দাগে ১০ শতক ও আরএস ৬৩৭১ দাগে ২০ শতকে রুপান্তরিত হয়ে মোট ৩০ শতক সম্পত্তি আমাদের ফুফাতো ভাই পাশ্ববর্তী উল্লাপাড়া উপজেলার চর খাস জামালপুর মহল্লার ওয়ারেছ আলীর নামে ভুলবশতঃ রেকর্ডভুক্ত হয়। সম্প্রতি এ বিষয় জানতে পেরে গত ২রা জানুয়ারি আরএস রেকর্ড সংশোধনের জন্য শাহজাদপুর সিনিয়র সহকারী জজ আদালত সিরাজগঞ্জ-এ আমার সহদর শেখ মো: শাহজাদাসহ আমরা ১৬ ওয়ারিশ বাদী হয়ে ওয়ারেছ আলী তালুকদারের (বর্তমানে মৃত) স্ত্রী মরিয়ম খাতুন, ছেলে মুন্না তালুকদার ও মাহবুব তালুকদারকে বিবাদী করে আরএস রেকর্ড সংশোধনী মামলা দায়ের করি (অপর প্রকার মোকাদ্দমা নং- ০৩/২০২০)। বিজ্ঞ আদালতে মামলাটি চলমান থাকাবস্থায় গতকাল শুক্রবার সকালে বিবাদীগংয়ের পক্ষে মণিরামপুর মহল্লার মৃত হাজী রশিদুল হকের ছেলে হাজী এনামুল হক ও হাজী নাজমুল হকের নেতৃত্বে একদল দুর্বৃত্তরা আমাদের দখলীয় উক্ত সম্পত্তিতে অনধিকার প্রবেশ ও টিনের সীমানা বেড়া গায়ের জোরে ভেঙ্গে ভগ্নাংশ প্রকাশ্য দিবালোকে তাদের বাড়িতে নিয়ে যায়। এতে আমাদের প্রায় লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। বিবাদী পক্ষের হাজী এনামুল হক গং যে কোন সময় আমাদের পৈত্রিক উক্ত সম্পত্তি জোরপূর্বক দখলের অপচেষ্টাসহ আমাদের বড় ধরনের ক্ষতি করবে মর্মে বিভিন্ন সময় আমাদের নানাভাবে ভয়ভীতি প্রদর্শণ করে আসছে।
নালিশী সম্পত্তি নিয়ে বিজ্ঞ আদালতে মামলা চলমান থাকাবস্থায় আদালতের প্রতি বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে এক অদৃশ্য শক্তির ছত্রছায়ায় বিবাদীগংদের পক্ষে হাজী এনামুল হক গং দিনেদুপুরে আমাদের ওই সম্পত্তি দখলের পায়তারা ও ক্ষতিসাধনের অপচেষ্টায় লিপ্ত রয়েছে । আমরা এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে যথাযথ প্রতিকার দাবী করছি।’ উক্ত সংবাদ সম্মেলনে মোঃ শাহ আলম ছাড়াও বড় বোন হাজী শাহিনা বেগম এবং সহদর শহিদুল ইসলাম জুলফিকার উপস্থিত ছিলেন ।
অপরদিকে, এ বিষয়ে হাজী এনামুল হক বলেন, ‘যে দাবীতে তারা সংবাদ সম্মেলন করেছে তা সম্পূর্ণ ভিত্তিহীন ও উদ্দেশ্য প্রণোদিত। প্রকৃত ঘটনা হচ্ছে আমাদের জায়গায় মার্কেট নির্মাণের সময় তারা বাধা প্রদান করে চাঁদা দাবী করে। প্রেক্ষিতে থানায় অভিযোগ দাখিল করা হয়েছে। এই অভিযোগ থেকে তারা নিজেদের রক্ষা করার জন্যই এই সংবাদ সম্মেলনের নাটক করেছে।’

মন্তব্য