আদালতে দুই শিশুর কান্না দেখে মা’কে জামিন দিলো হাই কোর্ট

দুই শিশুর মা ও বাবা জেলহাজতে আটক আছে আদালতের বারান্দায় কাদছে দুই শিশু এ দৃশ্য বরই বেদনাদায়ক।শিশুদুটিকে দেখাশোনার নিকট কোন আত্বীয় না থাকায় প্রতিবেশির কাছে ছিলো। শিশুদুটির কান্নায় মায়ের জামিন দুরের কথা উল্টো পুলিশ সদস্যকে শোকজ করেছিলেন বিচারক। নানির দায়ের করা মামলায় কারাগারে থাকা বাবা-মায়ের খোঁজে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট আদালতের বারান্দা ঘুরে ঘুরে কাঁদতে থাকা দুই শিশুর মাকে জামিন দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে শিশু দু’টির বাবাকে কেন জামিন দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত।

বেশসরকারি টেলিভিশনে চ্যানেল২৪ এ প্রচারিত সংবাদ আমলে নিয়ে আজ বুধবার (২৩ ডিসেম্বর) বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।
‘আদালতের বারান্দায় দুই শিশুর কান্না, বিচারের বাণী কাঁদল নিভৃতে’ শিরোনামে একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে প্রচারিত প্রতিবেদন হাইকোর্টের নজরে আনেন সুপ্রিম কোর্টের আইনজীবী মনিরুজ্জামান আসাদ, শিশির মনির ও কুমার দেবুল দে।
পরে আদালত শুনানি নিয়ে শিশু দুটির মাকে দ্রুত মুক্তির নির্দেশ দেন এবং বাবার জামিনের বিষয়টি বিচারিক আদালতকে বিবেচনা করতে বলে। এছাড়াও জামিনের আদেশটি দ্রুত ই-মেইল ও ফ্যাক্সে পাঠানোর নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।
মামলার বিবরণ থেকে জানা গেছে, শিশু দু’টির নানি মোমেনা বেগম পারিবারিক কলহের জেরে নিজের মেয়ে ওয়াসিমা বেগম ও জামাতা তোফায়েলের বিরুদ্ধে চুরি ও মারধরের অভিযোগে বংশাল থানায় মামলা করেন।