‘অচিরেই শাহজাদপুর-জামিরতা সড়ক সংস্কার করা হবে’- এমপি হাসিবুর রহমান স্বপন

মাহবুবুল আলম, শাহজাদপুর (সিরাজগঞ্জ) থেকে ঃ ‘নদী ভাঙ্গণ কবলিত পূর্বাঞ্চলের মানুষের যাতায়াতে দুর্ভোগ লাঘবে অচিরেই শাহজাদপুর – জামিরতা সড়কের সংস্কার করা হবে।’ গতকাল সোমবার (৩১ সে আগস্ট) শাহজাদপুর উপজেলার পোরজনা ইউনিয়ন পরিষদের প্রয়াত চেয়ারম্যান জাহিদুল ইসলাম মুকুল এর অকাল মৃত্যুর রুহের মাগফিরাত কামনায় অনুষ্ঠিত শোক সভা ও দোয়ার অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন স্থানীয় এমপি আলহাজ্ব হাসিবুর রহমান স্বপন।
শাহজাদপুর উপজেলার গুরুত্বপূর্ণ সড়ক হলো শাহজাদপুর-জামিরতা সড়ক। কিন্তু দীর্ঘিদিন সংস্কারের অভাবে মরণ ফাঁদে পরিণত হয়েছে এই শাহজাদপুর-জামিরতা সড়ক। এ সড়কের বিভিন্ন স্থানে গর্তের সৃষ্টি হয়েছে ও পিচ পাথর উঠে ঝূকিপূর্ণ হয়ে পড়েছে। ফলে যে কোন সময় প্রাণহানির ঘটনার মতো অনাকাঙ্খিত ঘটনা ঘটার আশংকার সৃষ্টি হয়েছে । শাহজাদপুর উপজেলার কৈজুরি, পোরজনা, গালা ও সোনাতনী ইউনিয়নবাসির দীর্ঘদিনের প্রানের দাবি ছিল এই শাহজাদপুর-জামিরতা সড়কের সংস্কার করার।
এ সড়কের সংস্কার ও সোনাতনী, কৈজুরি ইউনিয়নের সংযোগস্থলে একটি ব্রীজের কাজ সম্পন্ন করার জোর দাবি করেন শাহজাদপুর উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ মামুনুর রশীদ লিয়াকত । তার এই দাবির প্রেক্ষিতে প্রধান অতিথির বক্তব্যের সময় আগামী এক মাসের মধ্যে সংস্কার কাজ শুরুর ঘোষণা দেন সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) সংসদীয় আসনের এমপি বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব হাসিবুর রহমান স্বপন। এ ঘোষণা দেয়ায় চার ইউনিয়নের প্রায় লক্ষাধিক মানুষ স্থানীয় এমপি শাহজাদপুরের মাটি ও মানুষের নেতা আলহাজ্ব হাসিবুর রহমান স্বপনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে। উক্ত শোকসভায় শাহজাদপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রফেসর আজাদ রহমানসহ গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।