অগ্রাধিকার ভিত্তিতে অন্তঃসত্ত্বা নারীদের করোনা পরীক্ষার নির্দেশ

অগ্রাধিকার ভিত্তিতে দেশের সব মেডিকেল বা হাসপাতালে অন্তঃসত্ত্বা নারীদের করোনা পরীক্ষার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। বিচারপতি এম. ইনায়েতুর রহিমের ভার্চ্যুয়াল হাইকোর্ট বেঞ্চ আজ সোমবার এ আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী মো. তানভীর আহমেদ। রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা, ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত তালুকদার।

আইনজীবী মো. তানভীর আহমেদ গণমাধ্যমকে জানান, যেসব হাসপাতালে করোনা পরীক্ষা করা হয়, সেখানে অন্তঃসত্ত্বা নারীদের করোনা পরীক্ষার নমুনা গেলে তা অগ্রাধিকার ভিত্তিতে করার নির্দেশ দিয়েছেন আদালত।

এর আগে, অন্তঃসত্ত্বা নারীদের সুচিকিৎসা নিশ্চিত করতে গত ২৪শে মে সংশ্লিষ্টদের লিগ্যাল নোটিশ পাঠিয়েছিলেন এই আইনজীবী। নোটিশের কোনো সদুত্তর না পাওয়ায় গতকাল রোববার হাইকোর্টে রিটটি দায়ের করা হয় বলে জানান আইনজীবী তানভীর। রিটে স্বাস্থ্যসচিব, নারী ও শিশুবিষয়ক সচিব, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি), আইইডিসিআরের মহাপরিচালক (ডিজি), বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলের রেজিস্ট্রার ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল হাসপাতালের পরিচালককে বিবাদী (রেসপনডেন্ট) করা হয়। এই রিটের শুনানি শেষে আদালত আজ সোমবার আদেশ দেন।

এখানে মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.